বুধবার, ০১ মে ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
শান্তিগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়তে চান খাইরুন আইনজীবীর পোশাকে পিয়ার হাসি ভাইরাল, কী বলছেন অভিনেত্রী শনিবার সাপ্তাহিক ‘ছুটিই থাকছে’ প্রাথমিক বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু কাল, স্বপ্ন পূরণে হাওরপাড়ে খুশির ঢেউ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবীতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী  ৪০০ কেজির মিষ্টি কুমড়ায় নৌকা বানিয়ে ভাসালেন নদীতে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আরও বাড়বে কি না, জানা যাবে শনিবারের মধ্যে
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বারবার নাম পরিবর্তন হয়, তবু ভাগ্য পরিবর্তন হয় না সিলেটের!

বারবার নাম পরিবর্তন হয়, তবু ভাগ্য পরিবর্তন হয় না সিলেটের!

স্পোর্টস ডেস্কঃ বাজতে শুরু করেছে বিপিএল দামামা। নতুন আসরকে ঘিরে ক্রিকেট পাড়ায় এখন নতুন উন্মাদনা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ছয় দলের আসর করার সিদ্ধান্ত নিয়েছে। তবে আনুষ্ঠানিকভাবে কোনো দল এখন পর্যন্ত চূড়ান্ত করেনি তারা। তবে আনুষ্ঠানিকভাবে না হলেও, ইতিমধ্যেই নিশ্চিত হওয়া গেছে কারা বিপিএলের অষ্টম আসরে দল গঠন করতে যাচ্ছে।

বিসিবি থেকে সবুজ সংকেত পেয়ে কাজ শুরু করে দিয়েছেন সেই সকল ফ্র্যাঞ্চাইজিরা। ছয় দলের মধ্যে এবারের আসরে অংশগ্রহণ করতে যাচ্ছে সিলেটও। বিপিএলের অষ্টম আসরে সিলেটের মালিকানায় দেখা যাবে প্রগতি গ্রুপকে। বিসিবি সিলেটের ফ্র্যাঞ্চাইজিকে প্রগতি গ্রুপের কাছে বিক্রি করার সিদ্ধান্ত প্রাথমিকভাবে নিয়েছে। যদি সবকিছু ঠিক থাকে তাহলে, তারাই প্রতিনিধিত্ব করবে এবারের আসরে সিলেটকে।

এবারের আসরে ভিন্ন নামে আসছে সিলেটের ফ্র্যাঞ্চাইজি। দেশীয় এক টেলিভিশন চ্যানেলের তথ্যমতে, সিলেটের ফ্র্যাঞ্চাইজি কেনা প্রগতি গ্রুপ আসরের দলের নাম দিচ্ছে সিলেট সানরাইজার্স। ইতিমধ্যেই বিসিবির কাছে নামটি জমা দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। এখন শুধু বিসিবির পক্ষ থেকে চূড়ান্ত করার পালা। কোনো জটিলতা না থাকলে, সিলেট সানরাইজার্স নামেই আসন্ন বিপিএল মাতাবে ফ্র্যাঞ্চাইজিটি।

এতে করে সিলেটের ফ্র্যাঞ্চাইজিতে নাম পরিবর্তন হতে যাচ্ছে পঞ্চমবারের মতো। এর আগে সব মিলিয়ে সাত আসর খেলা হলেও, সিলেট অংশ নিয়েছে ছয় বার। আর এই ছয় আসরের মধ্যে চার নামে অংশ নিয়েছিল সিলেট। আর এবারের আসরে নতুন নামসহ মোট পাঁচ নামে অংশগ্রহণ করবে সিলেটের দল। এর আগে যথাক্রমে সিলেট রয়্যালস, সিলেট সুপার স্টার, সিলেট সিক্সার্স ও সিলেট থান্ডার্স নাম নিয়ে বিপিএলে অংশ নেয় সিলেটের ফ্র্যাঞ্চাইজি।

আর এবার সেই সকল নাম পরিবর্তন করে সিলেট সানরাইজার্স নাম নিয়ে হাজির হচ্ছে ফ্র্যাঞ্চাইজিটির নতুন মালিক। অবশ্য নাম পরিবর্তন হলেও, ভাগ্য পরিবর্তন হয় না সিলেটের। ২০১২ সালে বিপিএলের প্রথম আসর থেকে শুরু করে এখনও পর্যন্ত একবারও বিপিএলের ফাইনাল খেলতে পারেনি সিলেটের কোনো ফ্র্যাঞ্চাইজিই। ২০১৩ বিপিএলে দ্বিতীয় আসরে শুধুমাত্র একবার প্লে-অফ খেলেছিল। বাকি পাঁচ বারই গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হয়েছে।

দেশ-বিদেশের নামি-দামি সব ক্রিকেটার দলে ভিড়িয়েও সাফল্যের চূড়ান্ত রূপ দেখাতে পারেনি কেউই। অবশ্য যেখানে দীর্ঘমেয়াদী পরিকল্পনা ছাড়াই আসরভিত্তিক অংশ নেওয়ার চিন্তা-ধারা চলে আসে, সেখানে সাফল্য আশা করাটাও বোধহয় বোকামি হবে! কয়েকবার পরিবর্তন এসেছে দলের মালিকানায়। বিপিএলের এখন পর্যন্ত নির্দিষ্ট কাঠামো গঠন না করাই এর জন্য মূল কারণ।

তবে কাঠামো না থাকলেও, ভিন্ন পরিকল্পনা নিয়ে সফল হচ্ছে বাকি ফ্র্যাঞ্চাইজিগুলো। ঢাকা, কুমিল্লা, রংপুরই এর সবচেয়ে বড় উদাহরণ। তারা পারলে, সিলেট কেন পারছে না সেই প্রশ্ন তাই স্বাভাবিক। এবার নতুন ফ্র্যাঞ্চাইজির হাত ধরে সিলেটের দর্শকদের সেই আক্ষেপ ঘুচবে কিনা সেটা সময়ই বলে দেবে। তবে দর্শকরা ঠিকই এক বুক আশা নিয়ে চেয়ে আছে ফ্র্যাঞ্চাইজি মালিকদের দিকে।

উল্লেখ্য, সবকিছু ঠিক থাকলে আগামী বছরের শুরুতে ২০ জানুয়ারি বসতে যাচ্ছে বিপিএলের অষ্টম আসর। ছয় দলের টুর্নামেন্টের পর্দা নামবে ২০ ফেব্রুয়ারি। দেশের তিনটি ভেন্যুতেই হবে খেলা। মিরপুরের শের-ই বাংলার হোম অব ক্রিকেট, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে এই ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্টটি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com